ফেসবুকে ছাত্রলীগকে নিয়ে ‘কটূক্তি’ : ইবি শিক্ষার্থী বহিষ্কার

0 151

ফেসবুকে ছাত্রলীগকে কটূক্তির অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই শিক্ষার্থীর নাম মৌসুমী মৌ। তিনি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্রী।

ছাত্রলীগের অভিযোগের ভিত্তিতে সোমবার মৌসুমী মৌকে বহিষ্কার করা হয়।

বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ সূত্রে জানা গেছে, মৌসুমী মৌ রোববার রাত ১০টার দিকে ছাত্রলীগকে কটূক্তি করে তার ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট দেন। তিনি লেখেন- ‘নিষিদ্ধ পল্লিতে বেলুন দুর্ঘটনায় যাদের জন্ম তাদেরকে ছাত্রলীগ বলে। ##কালেকটেড##।’

এটি ছাত্রলীগ কর্মীরা স্ক্রিনশট নিয়ে ফেসবুকে ছড়িয়ে দেন। এ নিয়ে ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে মৌসুমী মৌকে সাময়িক বহিষ্কার করে প্রশাসন। এছাড়া তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না সাত দিনের মধ্যে তার কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান। প্রশাসনের নিজ ক্ষমতা বলে ওই ছাত্রীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে এবং কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। কারণ তিনি বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত ছাত্রলীগ নিয়ে অশ্লীল ভাষায় কু-মন্তব্য করেছেন

Leave A Reply

Your email address will not be published.