৯২ কোটি টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ, তিন ব্যাংকার গ্রেপ্তার

0 89

জালিয়াতির মামলায় সোনালী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।
দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন সোনালী ব্যাংকের সাবেক সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মানিক চন্দ্র মণ্ডল, ব্যাংকটির খুলনা প্রিন্সিপাল অফিসের বর্তমান এজিএম মো. সিরাজুল ইসলাম এবং দৌলতপুর শাখার সাবেক কর্মকর্তা অজিত কুমার সরকার।
দুদক সূত্র জানায়, আসামিরা পরস্পরের যোগসাজশে মেসার্স ইস্টার্ন ট্রেডার্সের অনুকূলে ২০০৮ সালের অক্টোবর থেকে ২০১৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত সোনালী ব্যাংক থেকে ৪৯ কোটি ৬২ লাখ ১৪ হাজার ২৩৭ টাকা ঋণ নেন। দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে নেওয়া ওই অর্থ সুদে-আসলে দাঁড়িয়েছে ৯২ কোটি ৬৩ লাখ ৩১ হাজার ৭৫২ টাকা।
এ ঘটনায় গত বছরের ২৬ সেপ্টেম্বর মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক মো. মোশাররফ হোসেন। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তার সুপারিশের পরিপ্রেক্ষিতে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দিয়েছে কমিশন।
অভিযোগপত্রে আরও যাঁদের আসামি করা হয়েছে তাঁরা হলেন ইস্টার্ন ট্রেডার্সের স্বত্বাধিকারী সনজিত কুমার দাস, সোনালী ব্যাংকের দৌলতপুর করপোরেট শাখার সাবেক গোডাউন কিপার মো. মতিয়ার রহমান, সাবেক এজিএম মো. নজরুল ইসলাম এবং সাবেক প্রিন্সিপাল অফিসার মো. রুহুল আমিন।

Leave A Reply

Your email address will not be published.